নিজে ইভিএমের ব্যবহার জানলেন এমপি

0
62

ইলেকট্রনিক ভোটিং মেশিনের ব্যবহার সম্পর্কে জানতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সঙ্গে দেখা করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ। এই পদ্ধতি সম্পর্কে নিজে জানতে এবং ভোটারদের জানাতে সিইসির সঙ্গে দেখা করেন তিনি।

শনিবার দুপুরে সিইসির সঙ্গে সাক্ষাৎ করার পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি। এ সময় জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমীন হাওলাদার উপস্থিত ছিলেন।

কাজী ফিরোজের ঢাকা-৬ আসনে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দেশের ৬টি সংসদীয় আসনের মধ্যে তার আসনটিও আছে।

ইভিএম নিয়ে আপনাদের কোনো শঙ্কা আছে কিনা- এই প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের শঙ্কা নেই। সারাদেশে ৬টি আসনে ভোট হবে। আমার অঞ্চলে নানান পেশার লোক আছে। তাদের মনে নানা রকমের ধারণা রয়েছে। আমি ভোটারদের কাছে গেলে তারা নানা ধরনের প্রশ্ন করেন। এজন্য আমি ইভিএম সম্পর্কে জানতে এসেছি। ইভিএম পদ্ধতিতে কত সহজে ভোট দেয়া যাবে, কত সময় লাগবে তা জেনেছি।

তিনি বলেন, ইসি আমাকে আশস্ত করলেন সবাইকে পর্যাপ্ত প্রশিক্ষণ দেয়া হবে। ভোটাররা সহজ ব্যবস্থায় অল্প সময়ের মধ্যেই ভোট দিতে পারবেন। এটা আমি আমার ভোটারদের জানাবো।

ভোটারদের জানানোর ক্ষেত্রে ইসির কাছে তাদের সুনির্দিষ্ট কোনো প্রস্তাব আছে কিনা- এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ইসি প্রশিক্ষণের জন্য লোক পাঠাবে। পোলিং অফিসার শেখাবেন কীভাবে ভোট দেয়া যায়। তারা ভোটারদের বোঝাবেন। ওখানে পৌনে তিন লাখ ভোটার আছেন। আমাদের এলাকায় কিছু বস্তি আছে, কিছু হরিজন সম্প্রদায়ের লোক আছেন, তারা বেশির ভাগই জিজ্ঞাসা করেন কীভাবে ইভিএমে ভোট দেয়া যায়। ভোটারদের জানানো জন্য আমি নিজেই জেনে গেলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here