যাত্রাবাড়ীতে এবিটির ‘দাওয়াতি শাখার’ সদস্য গ্রেফতার

0
85
alorpoth.news
alorpoth.news

রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) দাওয়াতি শাখার এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) বিভাগ।

শনিবার রাতে যাত্রাবাড়ী থানার বিবিরবাগিচা এলাকা থেকে মো. সারওয়ার হোসেন রাজিব (২৫) নামে ওই এবিটি সদস্যকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে মেমোরিকার্ডসহ একটি মোবাইল ফোন জব্দ করা হয়।

রেববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সিটিটিসি জানতে পারে যাত্রবাড়ীর বিবির বাগিচা ১ নং গেট সংলগ্ন মসজিদের পাশে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্যরা গোপন মিটিং করছে। ওই তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালায় সিটিটিসি সদস্যরা। এ সময় সারওয়ারকে গ্রেফতার করা গেলেও পুলিশের উপস্থিতি টের পেয়ে তার সহযোগীরা পালিয়ে যায়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সারওয়ার জানিয়েছে, সে এবিটির একজন সক্রিয় সদস্য। সে এই নিষিদ্ধ সংগঠনের শীর্ষ নেতা মাওলানা ওসমান গণির সঙ্গে যোগাযোগ করে দাওয়াতি শাখায় কাজ করত।

এ ঘটনায় যাত্রাবাড়ী থানায় সন্ত্রাস দমন আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। পলাতক অন্যান্য সহযোগীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে ডিএমপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here