ঝিনাইদহ-৪ আসনে আ’লীগ-বিএনপি প্রার্থী একই গ্রামের বাসিন্দা

0
47

ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ ও সদরের আংশিক) আসনে আওয়ামী লীগ ও বিএনপির দলীয় চূড়ান্ত মনোনয়ন পাওয়া দুই প্রার্থীর বাড়ি একই গ্রামে।
জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কালীগঞ্জ পৌরসভার নিশ্চিন্তপুর গ্রামের আনোয়ারুল আজীম আনার ও বিএনপির কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ। তার বাড়িও একই গ্রামে। নির্বাচনের হলফনামায় দেওয়া তথ্যমতে, দুইজনই কালীগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ডের বাসিন্দা।
বিষয়টি নিয়ে এলাকায় বেশ আলোচনা চলছে। আনোয়ারুল আজীম আনার এর আগে সংসদ সদস্য নির্বাচিত হলেও সাইফুল ইসলাম ফিরোজ নতুন প্রার্থী। গত ঈদেও একসাথে একই ঈদগাঁহে নামাজ পড়েছেন দুজন। কুলাকুলি ও কুশল বিনিময় করেছেন একে অপরের সঙ্গে।
এলাকার ভোটারা জানান, কালীগঞ্জ পৌরসভার নিশ্চিন্তপুর গ্রামের সরকারি হাইস্কুলের সামনে বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের বাড়ি। তিনি এখানেই বড় হয়েছে। এখান থেকে তিনি পৌরসভার কাউন্সিলর, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সর্বশেষ ২০১৪ সালের নির্বাচনে নৌকা প্রতিকে আওয়ামী লীগের সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।
অপরদিকে, সাইফুল ইসলাম ফিরোজের বাড়ি নিশ্চিন্তপুর গ্রামের চিত্রানদীপাড়া। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতির (ভারপ্রাপ্ত) দায়িত্ব পালন করেছেন। বর্তমানে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে আছেন।
সদা মিষ্টভাষী সাইফুল ইসলাম ফিরোজের এলাকায় ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। দল এবার তাকে ধানের শীষ প্রতীকে মনোনয়ন দিয়ে নির্বাচনের সুযোগ দিয়েছেন।
৩০ ডিসেম্বর ভোটগ্রহণের দিন ধার্য রয়েছে। এখন দেখার বিষয় নিজের গ্রামে কে কতটা জনপ্রিয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here