‘২০১৪-তে মানুষ ভোট দিয়েছে বলেই বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল

0
66

রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, ২০১৪তে তারা (বিএনপি-জামায়াত) নির্বাচন ঠেকাতে চেয়েছিল। বাংলাদেশের মানুষ তাদের কথা শোনেনি। বাংলাদেশের মানুষ ভোট দিয়ে আবার আওয়ামী লীগকে সরকার গঠন করতে দিয়েছে বলেই আজকে বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল। যেখানে বিদ্যুতের জন্য হাহাকার ছিল সেখানে আমরা ২০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করছি। আজ বিকালে কোটালিপাড়ায় নির্বাচনী জনসভায় বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, উন্নয়নের যে গতি তা যেন অব্যাহত থেকে, তার সুফল যেন ঘরে ঘরে পৌঁছায় সেটাই আমরা করতে চাই। একটি মানুষও গৃহহারা থাকবে না। একটি মানুষও না খেয়ে থাকবে না। বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা অনেক রয়েছে বলে জানিয়ে তিনি বলেন, বেকারদের জন্য কর্মসংস্থান অনেক।

শুধু চাকরির পেছনে ঘুরবে না। আমরা ট্রেনিং দিয়ে দেব। একজন ছেলে শুধু নিজেরই কাজ করবে না। সে যেন আরো দশজনকে চাকরির ব্যবস্থা করে দিতে পারে- সেই সুযোগ আমরা সৃষ্টি করে দিতে চাই।

প্রধানমন্ত্রী বলেন, আজকে সকলের হাতে মোবাইল ফোন। সারা বাংলাদেশে ইন্টারনেট সার্ভিস। আমরা সারাদেশে ডিজিটাল সেন্টার করে দিয়েছি। সাড়ে আট হাজার পোস্ট অফিস আজ ডিজিটাল হচ্ছে। ঘরে বসে ট্রেনিং নিয়ে শিক্ষা গ্রহণ করে বিদেশে চাকরি করে অর্থ উপার্জন করতে পারবে। এভাবে বহুমূখী পরিকল্পনা করে আমরা দেশের মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিচ্ছি। যেন প্রত্যেকটা মানুষ নিজে কিছু কাজ করে উপার্জন করতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here