দেশের মানুষ দুই ভাগে বিভক্ত: কাদের

0
58
ওবায়দুল কাদের। প্রথম আলো ফাইল ছবি


ওবায়দুল কাদের। প্রথম আলো ফাইল ছবি
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের মানুষ দুই ভাগে বিভক্ত। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অসাম্প্রদায়িক শক্তি বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ, আর সাম্প্রদায়িক স্বাধীনতাবিরোধী অশুভ শক্তি বিএনপির নেতৃত্বে একত্র হয়েছে।

আজ শুক্রবার শহীদ বুদ্ধিজীবী দিবসের সকালে রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন শেষে ওবায়দুল কাদের এ কথা বলেন। তিনি বলেন, বিজয়ের মাস ডিসেম্বরে যে নির্বাচন হচ্ছে, সেই নির্বাচনে দেশের জনগণ সাম্প্রদায়িক শক্তির ধারক-বাহক বিএনপিকে প্রত্যাখ্যান করে মুক্তিযুদ্ধের প্রতীক নৌকা মার্কাকে বিজয়ী করবে।

ওবায়দুল কাদের আরও বলেন, আসন্ন জাতীয় নির্বাচনে মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক শুভ শক্তির কাছে স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক অশুভ শক্তি পরাজিত হবে। 
তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী আপামর জনতা আজ শ্রদ্ধাভরে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করছে। বিজয়ের মাত্র দুদিন আগে পাকিস্তানের হানাদার বাহিনী দেশের কতিপয় কুলাঙ্গারের সহায়তায় ঘৃণ্য উদ্দেশ্যে জাতির শ্রেষ্ঠ বুদ্ধিজীবীদের হত্যা করেছিল।

১৯৭১ সালের এই দিনে পাকিস্তানের দখলদার হানাদার বাহিনী ও তার দোসর রাজাকার, আলবদর, আল শামস মিলিতভাবে বাংলার শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে। বুদ্ধিজীবীদের হত্যার ঠিক দুদিন পর ১৬ ডিসেম্বর জেনারেল নিয়াজির নেতৃত্বাধীন বর্বর পাকিস্তানি হানাদার বাহিনী আত্মসমর্পণ করে এবং দেশ স্বাধীন হিসেবে বাংলাদেশের অভ্যুদয় ঘটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here